স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়নে ছাত্র-যুব সমাজকে এগিয়ে আসতে হবে – মুহাম্মদ সেলিম উদ্দিন

স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়নে ছাত্র-যুব সমাজকে এগিয়ে আসতে হবে – মুহাম্মদ সেলিম উদ্দিন

বিশিষ্ট সমাজ সেবক ও শাইনিং স্পোর্টিং ক্লাবের চিফ এডভাইজার জনাব মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, খেলাধুলা হচ্ছে মানুষের শরীর-স্বাস্থ্যের জন্য খুবই প্রয়োজনীয় উপাদান। খেলাধুলা আমাদের পেশা না হলেও খেলাধুলার মাধ্যমেই মূলত আমাদের দেশ বিশ্বের দরবারে অনেকটা পরিচিতি লাভ করেছে। বিশেষ করে ক্রিকেট বাংলাদেশের জন্য অনেক সুনাম বয়ে এনেছে। মহান বিজয় দিবস উপলক্ষে ভাটারা শাইনিং স্পোটিং ক্লাবের উদ্যেগে গতকাল শুক্রবার ছাত্র এবং স্থানীয় সমাজ সেবকদের মধ্যে এক প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয় ।পরবর্তীতে তরুন ক্রিকেটারদের মধ্যে পুরষ্কার বিতরিনী কালে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, একটি সুস্থ জাতি বিনির্মাণে ছাত্র ও যুব সমাজের ভূমিকা অপরিসীম। আর সেক্ষেত্রে তাদের সুসাস্থ্য ও সুন্দর মনের মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে খেলাধুলা যুব সমাজের সু-সাস্থ্য ও মন-মানসিকতা তৈরিতে ভূমিকা পালন করে। কিন্তু আমাদের সমাজে প্রকৃত অর্থে সুস্থ বিনোদন চর্চা ও খেলাধুলার পর্যাপ্ত ব্যবস্থাপনার অভাব রয়েছে । সেই জন্য ছাত্র ও যুব সমাজ নেশার মরণ ছোবলে আক্রান্ত হয়ে বিপথগামীতার দিকে ধাবিত হচ্ছে। যা বাংলাদেশের জন্য এক বিরাট চ্যালেঞ্জ। এই অবস্থা থেকে ছাত্র-যুব সমাজকে রক্ষায় পরিবার ও শিক্ষাঙ্গনে নৈতিক শিক্ষা চর্চার পাশাপাশি সুস্থ ধারার বিনোদন ও পর্যাপ্ত খেলাধুলার উদ্যেগ নিতে হবে। এই জন্য শাইনিং ক্স্পোটিং ক্লাবের এ মহৎ উদ্যেগকে স্বাগত জানাচ্ছি ও বিজয়ী দলকে শুভেচ্ছা জানাচ্ছি।

উক্ত ক্রিকেট টুর্ণামেন্টে ছাত্ররা বিজয়ী হওয়ায় তাদের হাতে ট্রফি তুল দিচ্ছেন জনাব মুহাম্মদ সেলিম উদ্দিন। এই সময় শাইনিং স্পোটিং ক্লাবের সভাপতি একে মজুমদার উপস্থিত ছিলেন।শাইনিং স্পোটিং ক্লাবের পরিচালক আহমেদ সালমান এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন জনাব জামিল মাহমুদ।

ঢাকা